,

নবীগঞ্জে কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার প্রধান আসামী মান্না গ্রেফতার

এলাকায় স্বস্তি ॥ মান্নাসহ সকল ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী

জাবেদ তালুকদার : নবীগঞ্জে কলেজ ছাত্র সৈয়দ রাইসুল হক তাহসিন (১৮) হত্যা মামলার প্রধান আসামী মান্না মিয়া (২০) কে গ্রেফতার করেছে নবীগঞ্জ থানা পুলিশ। তাৎক্ষনিক এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় স্বস্তি নেমে এসেছে, তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছেন অনেকেই। গতকাল শুক্রবার বিকেলে নবীগঞ্জ থানার এসআই রাজিব রহমান ও এসআই পিযুষের নেতৃত্বে একদল পুলিশ মৌলভীবাজার সদর উপজেলার মাতারকাপন এলাকায় অভিযান চালিয়ে প্রধান আসামী মান্নাকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত মান্না নবীগঞ্জ শহরের ওসমানী রোডের হেবলু মিয়ার ছেলে।
জানা যায়, গত ২৭ ফেব্রুয়ারী পরীক্ষার খাতা দেখানো নিয়ে মান্নার সাথে তাহসিনের কথা কাটাকাটি হয়। পরে পরীক্ষার হল থেকে বের হয়ে মান্না ও তার সাথীরা তাহসিনের মুখের উপর থু থু ফেলে। এনিয়ে তাদের মাঝে বিরোধের সুত্রপাত হয়। এদিন বিকালে রাজা কমপ্লেক্সের পিছনে তাহসিন ও মাহি চা খেতে গেলে উল্লিখিত আসামীরা তাদেরকে গালিগালাজ করে এবং মারতে উদ্যত হয়। এসময় স্থানীয় লোকজন তাদেরকে সরিয়ে দেন। পরে রাত ৯টার দিকে তাহসিন ও মাহিন নবীগঞ্জ পৌরসভায় আয়োজিত বইমেলা থেকে ফেরার পথে ওসমানী রোডের চৌদ্দহাজারি মার্কেটের সামনে প্রতিপক্ষের লোকজন ধারালো অস্ত্র দিয়ে তাহসিন ও মাহিকে মারধোর করে। এসময় তাহসিন গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট প্রেরণ করেন। অ্যাম্বুলেন্স যোগে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথিমধ্যে তাহসিন মারা যায়। পরদিন ২৮ ফেব্রুয়ারী সন্ধ্যায় নবীগঞ্জ জেকে উচ্চ বিদ্যালয় মাঠে নিহত কলেজ ছাত্র তাহসিনের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। পরে বানিয়াচং উপজেলার কালাইনজুড়া গ্রামে তাহসিনের দাফন করা হয়। হত্যাকান্ডের ৪ দিন পর রবিবার (৩ মার্চ) বিকালে ১১ জনের নাম উল্লেখ করে ও ৪/৫ জন আসামী অজ্ঞাত রেখে আসামী করে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের মা মাহফুজা সুলতানা। মামলাটির তদন্তভার দেয়া হয় থানার এসআই রাজিব রহমানকে। দায়িত্ব পেয়েই আসামী গ্রেফতারের লক্ষে তৎপরতা শুরু করেন তিনি। এরই প্রেক্ষিতে গতকাল শুক্রবার মৌলভীবাজার সদর উপজেলার মাতারকাপন এলাকায় অভিযান চালিয়ে মামলার প্রধান আসামী মান্নাকে গ্রেফতার করেন।
এদিকে তাহসিন হত্যা মামলার প্রধান আসামী গ্রেফতারের খবরটি তাৎক্ষনিক চারদিকে ছড়িয়ে পড়লে এলাকায় স্বস্তি নেমে আসে। অনেকেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছেন।
এ বিষয়ে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন- নবীগঞ্জের আলোচিত কলেজছাত্র তাহসিন হত্যা মামলার প্রধান আসামী মান্নাকে আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি, অপর আসামীদের ধরতেও পুলিশের অভিযান অব্যাহত আছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হবো।


     এই বিভাগের আরো খবর